চিলেকোঠায় মেঘ রোদ্দুর
- আসমা অধরা ০৩-০৫-২০২৪

মনের ভেতর একটা পোড়োবাড়ী ছিল
দিনরাত কেবল সূঁচ অন্ধকার আর
লোমকূপ শিউরে ওঠা ব্যাকগ্রাউন্ড মিউজিক !
প্রবল ঝড়ে উপড়ে যাওয়া বিশাল বটগাছ আর
দিগ্বিদিক পালানো প্রেতাত্মার আত্মসমর্পন মিছিলের পর ;
হৃদয় এখন ফালি ফালি হয়ে চিরে যাওয়া
কলাপাতার মতো ঝুঁকে ঝুকে পিঠ কুঁজো ফেরিওয়ালা,
ফেরি করে বেড়ায় নবীন শীতল বাতাস !
বায়বীয় মনের কোনে কেবল একটা ধোঁয়ার কুন্ডলী, আর;
জমে যাওয়া ঝরা পাতারা উঁচু ঢিবির
মতো তৈরী করে রাখে আড়াল_
তবুও পাহাড়ের কাছে ধার চাইতে এসেছি কিছুটা ধীরজ,
আর পদ্মার কাছে একটু জোরালো উত্তরীয় ;
অতটুকু ঝরা পাতা আর ধোঁয়া উড়িয়ে নিতে আমি সমুদ্র চাইনি তো ,
আমার চিলেকোঠার ঘুলঘুলি দিয়েও আকাশ দেখা যায়, রোদ্দুর এসে পড়ে !
আজ পরিধী বৃত্তবন্দী নয় ..

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।